আগামী রবিবার “জামালপুর এক্সপ্রেস” এর উদ্বোধন

Jamalpur

আগামী রবিবার থেকে ঢাকা-জামালপুর-ঢাকা রুটে যুক্ত হচ্ছে  “জামালপুর এক্সপ্রেস”। ২৬ জানুয়ারী রবিবার সকাল ১০টায় গণভবন থেকে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-জামালপুর-ঢাকা (ভায়া বঙ্গবন্ধু সেতু পূর্ব) রুটের  নতুন এ আন্ত:নগর ট্রেনের উদ্বোধন করবেন।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, জামালপুর এক্সপ্রেস ঢাকা ছাড়বে সকাল ১০টা ৩০ মিনিটে। আর জামালপুর পৌঁছাবে বিকেল ৪টা ৫ মিনিটে।

- Advertisement -

ঢাকা ও জামালপুর ছাড়া যেসব স্টেশনে থামবে ট্রেনটি- বিমানবন্দর, জয়দেবপুর, টাঙ্গাইল, বঙ্গবন্ধু সেতু পূর্ব, ভূঞাপুর, হেমনগর, অ্যাডভোকেট মতিউর রহমান ও তারাকান্দি সরিষাবাড়ী স্টেশন।

আরও পড়ুনঃ ঢাকা-জামালপুর রুটে নতুন ট্রেন “জামালপুর এক্সপ্রেস” এর শিডিউল

ট্রেনটিতে ৬২০টি আসনের ব্যবস্থা থাকবে। এরমধ্যে এসি চেয়ার ১১০টি ও শোভন চেয়ার ৫১০টি। সাপ্তাহিক বন্ধ থাকবে রোববার।

জানা গেছে, অত্যাধুনিক যাত্রী সুবিধা সম্বলিত প্রতিটি কোচ স্টেইনলেস স্টিলের তৈরি। ট্রেনটিতে প্রতিবন্ধী যাত্রীদের হুইল চেয়ারসহ চলাচলের সুবিধা থাকছে। এছাড়া শীতাতপ নিয়ন্ত্রিত কোচে রয়েছে পরিবেশবান্ধব বায়ো-টয়লেট।

অন্যদিকে ট্রেনটিতে রয়েছে আধুনিক ও উন্নত মানের রুফ মাউন্টেড এয়ার কন্ডিশনার ইউনিট সম্বলিত শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা।

প্রধানমন্ত্রীর বিশেষ আগ্রহে জামালপুর থেকে ঢাকা পর্যন্ত রেলপথে জামালপুর এক্সপ্রেস চালু হচ্ছে। তারাকান্দি-বঙ্গবন্ধু সেতু পূর্ব-টাঙ্গাইল হয়ে নতুন রুটে ঢাকা-জামালপুরের মধ্যে আন্ত:নগর এ ট্রেনটির মাধ্যমে মধ্যাঞ্চলের একটি বৃহৎ জনগোষ্ঠীর রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ অঞ্চলের সঙ্গে যোগাযোগের দারুণ সুযোগ সৃষ্টি হবে।

আপনার মতামত দিন
- Advertisement -

1 মন্তব্য

Comments are closed.