ইসলামপুরে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের প্রশিক্ষণ

islampur
ইসলামপুরে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

জামালপুরের ইসলামপুর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের দু’দিনব্যাপী জেন্ডার রেসপনসিভ দুর্যোগ ঝুঁকি হ্রাস এবং রেজিলিয়েন্স বিষয়ে প্রশিক্ষণ শুরু হয়েছে। উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সহায়তায় বাংলাদেশ ডিজাস্টার প্রিপারেডনেস সেন্টার (বিডিপিসি) এর আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে ১৬ নভেম্বর প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম মাজহারুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম জামাল আব্দুন নাছের বাবুল। এতে পৌর মেয়র আব্দুল কাদের শেক, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার, ইসলামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক এ এম আবু তাহের, অধ্যক্ষ জামাল আব্দুন নাছের চৌধুরী চার্লেস, বীর মুক্তিযোদ্ধা মানিকুল ইসলামসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সরকারি দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

- Advertisement -

প্রশিক্ষণ পরিচালনা করেন বিডিপিসি পরিচালক মলয় চাকী।

প্রশিক্ষণে লিঙ্গ বিবেচনায় নারী পুরুষের দুর্যোগ ঝুঁকি, বিপদাপন্নতা ও সক্ষমতা, পরিবার ও সমাজে নারীর অবস্থা ও অবস্থান এবং লিঙ্গ পরিপ্রেক্ষিতে দুর্যোগ ব্যবস্থাপনা স্থিতিস্থাপকতা, দুযোর্গ ব্যবস্থাপনা বাস্তবায়নে প্রতিবন্ধকতা, দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা ও বাস্তবায়নসহ বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করা হয়।

আপনার মতামত দিন
- Advertisement -