ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, ৬ পুলিশ সদস্য কারাগারে

police
আদালত থেকে কারাগারে নেয়া হয় ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি নেয়া ৬ পুলিশ সদস্যকে

রংপুরে ভুয়া মুক্তিযোদ্ধা সনদ দাখিল করে এসআই ও কনস্টেবল পদে চাকরি নেয়ার ঘটনায় দুই মামলায় ৬ সাবেক পুলিশ সদস্যের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শওকত আলী এ আদেশ দেন।

আসামিরা হলেন- রংপুর সদরের খারুয়া বান্ধা এলাকার আশিকুর রহমানের ছেলে মাহবুব আলম, আজহারুল ইসলামের ছেলে শফিউজ্জামান, মহিষপুর হাজিপাড়ার জিল্লুর রহমানের ছেলে মোস্তাফিজার রহমান, পালিচড়া বালুয়াপাড়ার মোশারফ হোসেনের ছেলে মাহবুব আলম, পীরগঞ্জ উপজেলার প্রথমডাঙ্গা এলাকার খলিলুর রহমানের ছেলে নুরন্নবী মিয়া, তারাগঞ্জ উপজেলার সৈয়দপুর নেকিরহাটের নবিউর রহমানের ছেলে মনোয়ার হোসেন।

- Advertisement -

মামলা সূত্রে জানা গেছে, আসামিরা নিজেদের মুক্তিযোদ্ধার সন্তান পরিচয়ে পুলিশে চাকরি নেয়। পরবর্তীতে যাচাই-বাছাইয়ে তাদের দাখিল করা মুক্তিযোদ্ধা সনদ ভুয়া প্রমাণিত হয়। এ বিষয়ে প্রতিবেদন পেয়ে রংপুর পুলিশ লাইনের রিজার্ভ ইন্সপেক্টর আব্দুস সালাম ২০১৯ সালে কোতোয়ালি থানায় ৬ জনের বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির অভিযোগে দুটি মামলা করেন। এ বিষয়ে তদন্ত শেষে ছয়জনকেই অভিযুক্ত করেই আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

কোর্ট ইন্সপেক্টর নাজমুল কাদের জানান, মামলা হওয়ার পরও আসামিরা দীর্ঘদিন পলাতক ছিলো। আদালতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। বৃহস্পতিবার ৬ আসামি রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আপনার মতামত দিন
- Advertisement -